1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
শুক্রবার, ২০ মে ২০২২, ০২:৪২ অপরাহ্ন

অধিনায়কত্ব ছাড়ছেন কোহলী।

  • আপডেট সময়: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩ দেখেছেন

স্পোর্টস ডেস্ক:  বিশ্বকাপের পরই দলের টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন বিরাট কোহলি। বিশ্বকাপের ঠিক আগেই নিজের সিদ্ধান্ত জানালেন তিনি। এর আগে কোহলি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব ছাড়বেন কি ছাড়বেন না, এ নিয়ে আলোচনা হচ্ছিল বেশ।

অবশেষে টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন কোহলি। তবে টেস্ট ও ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে যাচ্ছেন না তিনি। বিষয়টা ওই পোস্টেই স্পষ্ট জানিয়ে দিয়েছেন ভারতীয় অধিনায়ক।

মূলত এই সিদ্ধান্ত এসেছে নিজের ওপর থেকে চাপটা খানিকটা কমিয়ে নেওয়ার লক্ষ্যেই। তিনি বলেছেন, ‘কাজের চাপটা বুঝতে পারা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। শেষ আট নয় বছরে তিনটি ফরম্যাটে খেলে, শেষ ৫-৬ বছরে অধিনায়কত্ব করে যে কাজের চাপ সহ্য করেছি আমি, তাতে এখন আমার মনে হচ্ছে নিজেকে আরেকটু অবকাশ দেওয়া উচিত। যেন ভারতীয় দলকে টেস্ট আর ওয়ানডেতে আমি সম্পূর্ণ প্রস্তুত হয়ে নেতৃত্ব দিতে পারি।’

এই সিদ্ধান্ত অবশ্য বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সাধারণ সম্পাদক জয় শাহর সঙ্গে আলোচনা করেই এসেছে, বিষয়টাও জানিয়েছেন কোহলি। তিনি আরও বলেছেন, অনেক ভাবনা-চিন্তা ও কাছের মানুষ, কোচ রবি শাস্ত্রী ও তার অবর্তমানে দলের অধিনায়কত্ব করা রোহিত শর্মার সঙ্গে আলোচনার পরই এসেছে এই সিদ্ধান্ত।

পোস্টে কোহলি বলেন, ‘এই সিদ্ধান্ত নিতে অনেক সময় ব্যয় হয়েছে আমার। অনেক ভাবনা আর কাছের মানুষ, দলের নেতৃস্থানীয় লোক যেমন রবি ভাই, রোহিতের সঙ্গে আলোচনার পর বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

তবে ব্যাটসম্যান হিসেবে ভারতের টি-টোয়েন্টি দলে থাকবেন তিনি। বিরাট বলেন, ‘টি-টোয়েন্টি অধিনায়ক থাকার সময় নিজের সামর্থ্যের সর্বোচ্চটাই ঢেলে দেওয়ার চেষ্টা করেছি আমি। টি-টোয়েন্টি দলে ব্যাটসম্যান হিসেবে আমি সেটা করতেও থাকব।’

ঠিক আট দিন আগে কোহলি নির্বাচক দলের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল চূড়ান্ত করতে আলোচনায় বসেছিলেন কোহলি। এই সিদ্ধান্তটা তিনি জানালেন তার আটদিন পরই।

তার অবর্তমানে কে হবেন দলের টি-টোয়েন্টি অধিনায়ক- এ নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে ইতোমধ্যেই। তবে আলোচনায় সবচেয়ে এগিয়ে আছেন রোহিত শর্মা। কোহলির অনুপস্থিতিতে যে তিনিই ছিলেন দলের অধিনায়ক, ১৯টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও আছে তার ঝুলিতে। তবে এ নিয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি বিসিসিআই।

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন