1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
রবিবার, ২৯ মে ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন

বিনিয়োগ জোরদারে সৌদি আরব গেলেন সালমান এফ. রহমান

  • আপডেট সময়: শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৮ দেখেছেন

 বিজনেস ডেস্ক:  সৌদি আরবের সাথে  বাণিজ্যিক সম্পর্ক জোরদার ও  বিনিয়োগ বাড়ানোর উদ্দেশ্যে ৮ দিনের রাষ্ট্রীয় সফরে সৌদি আরব গেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে প্রতিনিধি দলটি ঢাকা ত্যাগ করে।

ঢাকা ত্যাগের আগে এ সফরের গুরুত্ব সম্পর্কে সালমান এফ রহমান গণমাধ্যমকে বলেন, এই সফরে গুরুত্বপূর্ণ কিছু প্রকল্পের বিষয়ে আলোচনা হবে। বিশেষ করে ঢাকা-পায়রা বন্দর রেল সংযোগ ও কক্সবাজার উন্নয়নে সৌদি অর্থায়ন নিয়ে আলোচনা হবে। এছাড়া বেসরকারি কয়েকটি খাতে বিনিয়োগ বাড়ানোর বিষয়টিও সফরে গুরুত্ব পাবে।

তিনি আরও বলেন, গত ২০১৯ সালে সৌদি আরব থেকে বাণিজ্যমন্ত্রী ও বিনিয়োগ মন্ত্রী বাংলাদেশে এসেছিলেন। তখন তাদের সঙ্গে বেশ কিছু চুক্তি হয়েছিল এবং অনেকগুলো প্রকল্প নিয়ে কথা বলেছিলাম। এরপর এগুলো ফলোআপ করার জন্য ওনাদের সফরের পর আামদের যাওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে আমরা যেতে পারিনি। যদিও কিছু কিছু চুক্তির কাজ এগিয়েছে। আমরা সেই ফলোআপ সফরে যাচ্ছি।

সালমান এফ রহমান আরও বলেন,  আমরা তাদের , কথা বলব কক্সবাজার নিয়েও। মাননীয় প্রধানমন্ত্রী চান কক্সবাজারে উন্নয়ন করতে।  শুধু ট্যুরিস্টের জন্য না। ওখানে  আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে, কনফারেন্স সেন্টার, হোটেল এগুলো সবকিছু নিয়ে কক্সবাজারে ডেভেলপমেন্টের বিষয়ে আমরা চেষ্টা করব।

প্রতিনিধি দলে আরও আছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ অর্থনৈতিক জোন কর্তৃপক্ষ (বেজা)-এর নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটি (পিপিপিএ)-এর প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজ, বিডা সচিব ড. আবদুল হামিদ, পররাষ্ট্রমন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া অঞ্চলের মহাপরিচালক এফএম বোরহান উদ্দিন, এফবিসিসিআই-এর ভাইস প্রেসিডেন্ট মো. আব্দুল মোমেন, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার প্রমুখ।

আগামী ২৫ সেপ্টেম্বর প্রতিনিধি দলটির দেশে ফেরার কথা রয়েছ।

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন