1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার

শিগগিরই নিয়োগ প্রাথমিক বিদ্যালয়ে

  • আপডেট সময়: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৭১ দেখেছেন

নিউজ ডেস্ক: প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে । সেই সঙ্গে শিক্ষকসহ সকল শূন্য পদে দ্রুত নিয়োগ দেওয়া হবে। রোববার (১৯ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির এক বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সংসদ সচিবালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন শূন্য পদের বিপরীতে এবং ছাত্র সংখ্যার অনুপাতে প্রয়োজনীয় শিক্ষকসহ অন্যান্য সহায়ক জনবলের পদ সৃষ্টি করা হবে। এসব পদে নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। শিগগিরই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে জানানো হয়।

জানা গেছে, সংসদীয় কমিটির সুপারিশের প্রেক্ষিতে প্রতি ১৫টি বিদ্যালয়ের জন্য একজন করে সহকারী শিক্ষা অফিসারের পদ সৃষ্টি এবং বিভাগীয় প্রার্থী হিসেবে প্রধান শিক্ষকদের সহকারী শিক্ষা অফিসার হিসেবে পদোন্নতির জন্য নিয়োগ বিধি সংশোধন কার্যক্রম এগিয়ে যাচ্ছে।

জাতীয়করণ করা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যে শিক্ষকরা অদ্যাবধি বেতন পাননি, যথা শিগগির সম্ভব তাদের বেতন দেয়া নিশ্চিতের জন্য তাগিদ দেওয়া হয়। এছাড়াও, সহকারী জেলা শিক্ষা অফিসার পদে (এডিপিও) পদে কর্মরতদের মধ্যে যোগ্যদের দ্রুত পদোন্নতির জন্য বৈঠক থেকে কমিটি সুপারিশ করে।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বৈঠকে‌ অংশ গ্রহণ করেন কমিটির সদস্য মেহের আফরোজ চুমকি, আলী আজম ও মো. মোশারফ হোসেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
Site Customized By NewsTech.Com