1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
বুধবার, ২৫ মে ২০২২, ১২:০৮ পূর্বাহ্ন

২০৫০ সালে যুক্তরাষ্ট্রে মুসলিম জনসংখ্যা দ্বিগুন হবে

  • আপডেট সময়: শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৩৮ দেখেছেন
LOS ANGELES, UNITED STATES - JANUARY 28: Demonstrators rally against a ban on Muslim immigration at Los Angeles International Airport in Los Angeles, California, United States on January 28, 2017. According to lawyers more then 200 people detained including babies to elders from muslim countries. (Photo by Aydin Palabiyikoglu/Anadolu Agency/Getty Images)

ইন্টারন্যাশনাল ডেস্ক:  ২০ বছরে আমেরিকায় দ্বিগুণ হয়েছে মুসলিম জনসংখ্যা। সম্প্রতি প্রকাশিত বেশ কিছু রিপোর্টে এমনই দাবি করা হয়েছে। ২০০০ সালে মুসলিমদের সংখ্যাটা ছিল প্রায় ২০ লাখ আর ২০২০ সালে এসে তা দাঁড়িয়েছে ৪০ লাখে।

রিপোর্টে বলা হচ্ছে, ২০৫০ সালের মধ্যে আমেরিকায় মুসলিমরা হিন্দুদের দ্বিগুণ হবে এবং ইহুদিদের চেয়ে দেড়গুণ বেশি হবে। ২০৩০ সালের মধ্যে সংখ্যার বিচারে ইহুদিদের ছাপিয়ে যাবে মুসলিমরা। এরই পাশাপাশি মুসলিমদের আধিক্য দেখা দেবে বিভিন্ন রাজ্যে। যেমন টেক্সাস অঙ্গরাজ্য। রক্ষণশীল ও রিপাবলিকান টেক্সাসেও এখনই দেশটির মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক মুসলিমের বাস। অঙ্গরাজ্যটিতে রয়েছে বড় বড় মসজিদ ও ইসলামি প্রতিষ্ঠান।
২০০০ সালে আমেরিকায় মসজিদ ছিল প্রায় ১,৩০০টি। আর এখন অর্থাৎ ২০২০ সালে মসজিদের সংখ্যা ২,৮০০-এর কাছাকাছি। অর্থাৎ বৃদ্ধির হার ১৩০ শতাংশ।
সামাজিক দিক থেকে মুসলিমদের অগ্রগতির পর রাজনীতিতেও এখন মুসলিমদের অংশগ্রহণ লক্ষণীয়। ২০০০ সালে আমেরিকায় কোনো মুসলিম কংগ্রেসম্যান বা কংগ্রেসওম্যান ছিলেন না। কিন্তু এখন ২ জন সক্রিয় কংগ্রেসওম্যান রয়েছেন।
২০২০ সালে মুসলিমদের প্রতি ঘৃণা থেকে সৃষ্ট অপরাধ কমেছে ৪০ শতাংশ। অর্থাৎ বলাই যায়– মার্কিনিদের মধ্যে গ্রহণযোগ্যতা বাড়ছে মুসলিমদের। অনেক মার্কিনি ইসলাম ধর্ম গ্রহণও করছেন। আমেরিকায় হালাল খাদ্য শিল্প এখন দ্রুত হারে বেড়ে উঠছে। ২০১৬ সালে এর ব্যবসা ছিল ২ হাজার কোটি ডলারেরও বেশি। বর্তমানে তা আরো বেশি।

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন