1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
রবিবার, ২৯ মে ২০২২, ১২:০৭ অপরাহ্ন

অবশেষে আহ্বায়ক কমিটি লক্ষ্মীপুর জেলা বিএনপির

  • আপডেট সময়: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৪০ দেখেছেন

কমিটি ভেঙে দেওয়ার আড়াই বছর পর লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আহ্বায়ক হয়েছেন বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সাবেক এমপি শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমান হাসিব এবং সদস্য সচিব হয়েছেন সাহাবুদ্দিন সাবু।

৩৩ সদস্যবিশিষ্ট এ কমিটির অনুমোদন দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

২০১৯ সালের ৯ এপ্রিল মেয়াদোত্তীর্ণ জেলা কমিটি ভেঙে দেওয়া হয়। তখন বলা হয়েছিল, ওই বছরের ৩০ এপ্রিলের মধ্যে আহ্বায়ক কমিটি গঠন করতে হবে। কিন্তু স্থানীয় পর্যায়ে কোন্দলের কারণে এতদিন কমিটি ঘোষণা করতে পারেনি কেন্দ্রীয় বিএনপি। সর্বশেষ দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে এ জেলার দায়িত্ব দেওয়া হয়। তার তৎপরতায় কম সময়ের মধ্যে এ কমিটি গঠন করা হয় বলে জানা গেছে।

বৃহত্তর নোয়াখালীর লক্ষ্মীপুর জেলা, বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত হলেও এখানে বছরের পর বছর বিএনপির দৃশ্যমান তৎপরতা নেই। জানা গেছে ২০১০ সালের পৌর নির্বাচনে সে সময়ের এমপি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, তৎকালীন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র শাহবুদ্দীনের প্রভাব ক্ষুন্ন করতে শাহাবুদ্দিনের পরিবর্তে অন্য এক প্রার্থীকে মনোনয়ন দেয়া হয়। নির্বাচনের দিন কর্মীদের সংগঠিত করে ভোট কেন্দ্রে কোন প্রতিরোধ ছাড়াই বিএনপি সটকে পড়ে। এর পর খেকে দলে শুরু হয়, কোন্দল, অবিশ্বাস। দলের একটি অংশ নিশ্চুপ হয়ে যায়। রাজপথের দখল চলে যায় আওয়ামী লীগের হাতে। এমনকি কেন্দ্র ঘোষিত কর্মসূচিও পালন হয়নি বিএনপি অধ্যুষিত এ জেলায়। অতীত মাথায় রেখে ঘোষিত আহ্বায়ক কমিটি আশানুরূপ ভূমিকা রাখতে পারবে বলে মনে করছেন না বিএনপি উল্লেখযোগ্য নেতা কর্মী।

bnp_press_release

 

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন