1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার

নিরাপত্তা ইস্যুতে পার্লামেন্টে ব্রিফ করবে পাকিস্তানের সেনাবাহিনী

  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৩০ দেখেছেন
পাকিস্তান পার্লামেন্ট ভবনের অধিবেশন কক্ষ

জাতীয় নিরাপত্তা ইস্যুতে পার্লামেন্টে এমপিদের ব্রিফ করবে পাকিস্তানের শক্তিধর সেনাবাহিনী। এ জন্য আগামী ৮ই নভেম্বর জাতীয় নিরাপত্তা বিষয়ক পার্লামেন্টারি কমিটির (পিসিএনএস) মিটিং আহ্বান করেছেন জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার। তিনি বুধবার এ বৈঠক ডাকার সিদ্ধান্ত নেন। জানানো হয়, ব্রিফিং হবে ইন-ক্যামেরা বা ক্যামেরার উপস্থিতিতে। এতে দেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে বিস্তারিত জানাবেন সেনাবাহিনীর কর্মকর্তারা। মিটিং হবে স্থানীয় সময় সকাল ১১ টায় জাতীয় পরিষদের প্রধান হলে। এরই মধ্যে কমপক্ষে ৮০ জনের কাছে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। এর মধ্যে আছেন জাতীয় পরিষদের সদস্য, সিনেটর, কেন্দ্রীয় মন্ত্রীপরিষদের সদস্যরা, চারটি প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রী এবং জম্মু-কাশ্মীরের প্রধানমন্ত্রীকে।

সম্প্রতি সরকার নিষিদ্ধ তেহরিকে লাব্বাইক পাকিস্তানের (টিএলপি) সঙ্গে বিতর্কিত ও গোপন এক চুক্তি করেছে। ধারনা করা হচ্ছে এ বিষয়টি বৈঠকে উত্থাপন করবেন পার্লামেন্ট সদস্যরা। এ ছাড়া জাতীয় পরিষদের সচিবালয় থেকে বলা হয়েছে, সদস্যরা এই মিটিংয়ে চেয়ারপারসনের অনুমতিক্রমে যেকোনো বিষয়ে প্রশ্ন তুলতে পারবেন। মিটিংয়ে যোগ দেয়ার ইঙ্গিত দিয়েছে বিরোধী পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। তবে প্রধান বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএলএন) বলেছে, দলের ভিতরে পরামর্শ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে তারা।

এটা হবে পিসিএনএসের তৃতীয় মিটিং। আফগানিস্তানে সৃষ্ট পরিস্থিতিতে আঞ্চলিক নিরাপত্তা নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয় এর দ্বিতীয় মিটিং। তালেবানরা ক্ষমতা দখলের মাত্র কয়েকদিন আগে হয়েছিল ওই মিটিং। এতে যোগ দিয়েছিলেন সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া এবং ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্সের মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদ। উপস্থিত ছিলেন বিরোধী দল পিএমএলএনের প্রেসিডেন্ট শেহবাজ শরীফ এবং পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। তাদের সামনে এমপিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন শীর্ষ সামরিক কর্মকর্তারা।

৮ই নভেম্বরের মিটিংয়ে স্পিকার আমন্ত্রণ জানিয়েছেন বিরোধী দলীয় নেতা সিনেটর ও সাবেক প্রধানমন্ত্রী সৈয়দ ইউসুফ রাজা গিলানি, পিপিপির পার্লামেন্টারি নেতা ও সিনেটর শেরি রেহমান, সাবেক প্রধানমন্ত্রী রাজা পারভেজ আশরাফ, শাহিদ খাকান আব্বাসী, পিএমএলএনের পার্লামেন্টারি নেতা সিনেটর খাজা আসিফ ও আজম নাজির তারার’কে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
Site Customized By NewsTech.Com