1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
রবিবার, ২৯ মে ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

মন্ত্রণালয়ের কার্ডধারীদের বিমানে ১০ ভাগ ভাড়া কম নেয়ার সুপারিশ

  • আপডেট সময়: মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ২৪ দেখেছেন
সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের স্মার্ট কার্ডধারীদের কাছ থেকে বাংলাদেশ বিমানে শতকরা ১০ ভাগ ভাড়া কম নেয়ার সুপারিশ করা হয়েছে।

ন্যাশনাল ডেস্ক: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের স্মার্ট কার্ডধারীদের কাছ থেকে বাংলাদেশ বিমানে শতকরা ১০ ভাগ ভাড়া কম নেয়ার সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, মোয়াজ্জেম হোসেন রতন, আয়শা ফেরদাউস, পংকজ নাথ এবং হাবিবুর রহমান সভায় অংশগ্রহণ করেন।

সভায় শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর, চট্টগ্রাম ও সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে আরটি – পিসিআর ল্যাব স্থাপন, যাত্রী সেবার মান উন্নয়ন, লোকবল সংকট, বিমানের সংখ্যা বাড়ানোসহ আনুষঙ্গিক যন্ত্রপাতি সংকট সমাধানের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বিষয়টির পর গুরুত্বারোপ করে বিমানের সংখ্যা বাড়ানোর এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাসী ডেস্কে লোকবল বাড়ানোর সুপারিশ করা হয়।

সভায় বিদেশগামী কর্মীদের কোভিড- ১৯ টেষ্টের জন্য শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর, চট্টগ্রাম এবং সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে ল্যাব স্থাপনের বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সিভিল এভিয়েশনের সাথে আলোচনা করা হয়। পাশাপাশি মালয়েশিয়ার শ্রম বাজারের অবস্থা ও নতুন কর্মী প্রেরণের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া কমিটির ১৪তম সভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি পর্যালোচনা করা হয়।

সভায় জানানো হয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর নিয়ন্ত্রণাধীন টিটিসিসমূহে বিভিন্ন পেশা ও সেসব দেশের ভাষায় দক্ষতা উন্নয়ন এবং অধিক সংখ্যক প্রশিক্ষিত কর্মী পাঠানোর লক্ষ্যে ইংরেজী ও আরবীসহ জাপানিজ, চাইনিজ এবং কোরিয়ান ভাষার ওপর প্রাথমিক জ্ঞান সম্পর্কিত বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, সিভিল এভিয়েশন চেয়াম্যান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন