1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন

কাফন মিছিল শেষে গণঅনশনের ডাক শাবি শিক্ষার্থীদের

  • আপডেট সময়: শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ৩১ দেখেছেন

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কাফন মিছিলের পর এবার গণঅনশনের ডাক দিয়েছে।

শনিবার রাত ৭টায় গোলচত্বরে সংবাদ সম্মেলন করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের পক্ষে ইয়াসির সরকার এই কথা বলেন।

তিনি বলেন, ২৩ শিক্ষার্থীর আমরণ অনশনের ৭৫ ঘণ্টা অতিবাহিত হলেও ভিসি পদত্যাগ না করায়, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তাদের সহযোদ্ধাদের মৃত্যুর সাথে পাঞ্জা লড়তে দেখে গণঅনশনে বসার সংকল্প নিয়েছেন। ভিসির পদত্যাগপত্র স্বচক্ষে না দেখা পর্যন্ত অনশন চলবে। গণঅনশন রাত ৮টা থেকে শুরু হবে। যে কেউ গণঅনশনে অংশগ্রহণ করতে পারবে। ইতিমধ্যে ইফতেকার আল মাহমুদ, সামিরা ফারজানা ও সামিউল এহসান শাকিল নামে তিনজন গণঅনশনে বসার সিদ্ধান্ত নিয়েছে।

অনশনরত কোনো শিক্ষার্থী মারা গেলে তার দায় ভিসিকেই নিতে হবে বলে জানান তিনি।

এ দিকে শনিবার দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে কয়েক শতাধিক বিক্ষোভকারীর অংশগ্রহণে কাফন পরিধান করে মৌন মিছিল করেন শিক্ষার্থীরা। এ সময় প্রতিকী কফিন কাধে নিয়ে তারা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

এদিকে অনশনরত শিক্ষার্থীদের অবস্থান ক্রমাবনতি হচ্ছে, বেশির ভাগের অবস্থাই সংকটাপন্ন। স্বাস্থ্যের মারাত্মক অবনতি ঘটায় কিছু শিক্ষার্থীকে অনশন ভাঙ্গার পরামর্শ দিয়েছেন ডাক্তার। এখন পর্যন্ত সিলেটের তিনটি হাসপাতালে মোট ১৬ জন গুরুতর অসুস্থ শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে । এছাড়া ভিসির বাস ভবনের সামনে অনশনরত সাত জনের অবস্থাও ভালো নেই বলে জানান আন্দোলনকারীরা।

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন