1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:৫৫ অপরাহ্ন

শনাক্তের হার ৩২.৪০ নতুন শনাক্ত ১৬০৩৩, আরও ১৮ জনের মৃত্যু

  • আপডেট সময়: মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ২১ দেখেছেন
দেশের করোনা পরিস্থিতর ক্রমাবনতি ঘটছে
নিউজ ডেস্ক:  করোনায় আবার শনাক্ত ও মৃত্যু বেড়েছে। দৈনিক শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ৩২ দশমিক ৩৭ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ২৫৬ জনে। নতুন শনাক্তের ৫৯ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১৬,০৩৩ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৪,৮২৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় ১০৯৫ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৮ হাজার ৯৫৪ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৬০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৬৯৭টি নমুনা সংগ্রহ এবং ৪৯ হাজার ৪৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২২ লাখ ১২ হাজার ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩২ দশমিক  ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১২ পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬২ জন এবং নারী ১০ হাজার ১৯৪ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের ২ জন, ৭১ থেকে ৮০ বছরের ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন, ১১ থেকে ২০ বছরের ১ জন, শূন্য থেকে ১০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ১৮ জনের মধ্যে ঢাকায় ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ১ জন,  খুলনা বিভাগে ১ জন, বরিশালে ১ জন, সিলেটে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১০ জন সরকারি হাসপতালে এবং ৮ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯৪৮৭ জন। যা একদিনে মোট শনাক্তের ৫৯ দশমিক ১৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ১০৪৭৮ জন, ময়মনসিংহ বিভাগে ৩৯৫ জন, চট্টগ্রাম বিভাগে ২৩২৫ জন, রাজশাহী বিভাগে ৮৮২ জন, রংপুর বিভাগে ২৮৫ জন, খুলনা বিভাগে ৭১৪ জন, বরিশাল বিভাগে ২৫০ জন এবং সিলেট বিভাগে ৭৩৪ জন শনাক্ত হয়েছেন

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন