1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
বুধবার, ২৫ মে ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন

দিল্লিতে সোমবার স্কুলগুলো খুলে দেয়া হচ্ছে

  • আপডেট সময়: শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯ দেখেছেন

দিল্লিতে কোভিড-১৯-এর সংক্রমণ হ্রাসের পরিপ্রেক্ষিতে বিধিনিষেধ শিথিল করা হচ্ছে। নার্সারি থেকে সকল ক্লাসের জন্য স্কুলগুলো আবার খুলে দেয়া হচ্ছে। কিছু বিধিনিষেধসহ জিমনেসিয়াম চালু রাখা যাবে। গাড়িতে একা ভ্রমণকারী চালকদের মুখোশ পরা থেকে অব্যাহতি দেয়া হবে। তবে, রাত ১০টার পরিবর্তে রাত ১১টা থেকে কারফিউ চলবে।

দিল্লি দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) ৭ ফেব্রুয়ারি থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ক্লাসের জন্য স্কুলগুলোর পাশাপাশি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো পুনরায় খোলার সিদ্ধান্ত নিয়েছে।

অনলাইন ব্রিফিংকালে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া ঘোষণা করেছেন, ১৪ ফেব্রুয়ারি থেকে নার্সারি থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ক্লাস পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, কিছু বিধিনিষেধ পালন সাপেক্ষে জিমগুলোকে পুনরায় খোলার অনুমতি দেয়া হয়েছে।

তারা বলেছেন, যানবাহনে চালক একা থাকলে মাস্ক পরা থেকে অব্যাহতি পাবেন। এছাড়া, শতভাগ উপস্থিতি সহ অফিসগুলো পুনরায় চালু করার অনুমোদন দেয়া হয়েছে।

তারা আরো জানিয়েছেন, কোভিড পজিটিভ শনাক্ত হার হ্রাস পাওয়ার ফলে বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উচ্চ-শিক্ষাপ্রতিষ্ঠান এবং কোচিং ইনস্টিটিউটগুলোকে বিধি অনুসরণ এবং কোভিড সংক্রান্ত আচরণ কঠোরভাবে মেনে চলা সাপেক্ষে খোলার অনুমতি দেয়া হবে। ৭ ফেব্রুয়ারি থেকে ৯-১২ শ্রেণীর জন্য পর্যায়ক্রমে স্কুলগুলো আবার খোলা হবে। তারা জানান, যেসব শিক্ষক টিকা গ্রহণ করেননি তাদের ক্লাসে উপস্থিত হওয়ার অনুমতি দেয়া হবে না

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন