1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৩:০৭ অপরাহ্ন

শিক্ষামন্ত্রীর সাথে বৈঠক: শাবিতে আন্দোলন স্থগিত শনিবার বিকাল পর্যন্ত

  • আপডেট সময়: শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৫ দেখেছেন

শাবি প্রতিনিধি:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের ব্যাপারে কোনো সিদ্ধান্ত না আসায় দ্বিধায় পড়েছেন শিক্ষার্থীরা। সব আলোচনা ফলপ্রসূ হলেও মূল দাবি পূরণ না হওয়ায় আন্দোলন স্থগিত করবেন না চালাবেন সেটি নিয়েও দেখা দিয়েছে সংশয়।

আর এজন্য নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নিতে শনিবার বিকাল ৪টা পর্যন্ত আন্দোলনের কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

শুক্রবার শিক্ষামন্ত্রী ড. দীপু মনির সঙ্গে আলোচনা শেষে রাত ৯ টায় শিক্ষার্থীরা প্রেস ব্রিফিং করে এসব কথা জানান।

এ সময়ের মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনা শেষে পরবর্তী সিদ্ধান্ত জানাবে বলেও জানান।

শিক্ষার্থীদের পক্ষে প্রেস ব্রিফিং করেন ইয়াসির সরকার, মুহাইমিনুল বাশার রাজ, শাহরিয়ার আবেদিন।

তারা বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের আলোচনার পর উপাচার্যের পদত্যাগের বিষয়টি ছাড়া বাকি সব দাবির বিষয় ফলপ্রসূ হয়েছে। তবে উপাচার্যের পদত্যাগ বিষয়টি যেহেতু রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের সেহেতু এটি ব্যাপারে শিক্ষামন্ত্রী আমাদের আলোচনার বিষয়গুলো তাকে জানাবেন এবং তিনি সিদ্ধান্ত নেবেন।

শিক্ষার্থীরা প্রেস ব্রিফিংয়ে আরও বলেন, আমরা যেসব দাবি উত্থাপন করেছি সবগুলোর ব্যাপারে শিক্ষামন্ত্রী অত্যন্ত আগ্রহী এবং আন্তরিকতার সঙ্গে গ্রহণ করেছেন। কেবল উপাচার্যের বিষয়টিতে তিনি কোনো মন্তব্য করতে পারেননি।

তবে তাদের দাবির মধ্যে পূর্বে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন ও প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবীরসহ প্রক্টোরিয়াল বডির অপসারণ দাবি করা হলে তাদের পরিবর্তন করা হয়। তবে নবনিযুক্ত প্রক্টর ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইমের সামনে এক শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনার তদন্ত এখনো চলমান থাকায় তার অপসারণ চেয়েছেন শিক্ষার্থীরা। এ দাবিতেও সম্মত হয়েছেন শিক্ষামন্ত্রী।

আন্দোলনেরত শিক্ষার্থী ইয়াসির সরকার ব্রিফিং করে বলেন, শিক্ষামন্ত্রী বলেছেন- আগামীতে নতুন প্রক্টরের নিয়োগে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেই নিয়োগ দেওয়া হবে।

এসময় ইয়াসির সরকার বলেন, বিশ্ববিদ্যালয়ে পুলিশি হামলায় আহত শিক্ষার্থী সজল কুণ্ডকে নগদ এক কোটি টাকা অর্থ সহায়তা ও নবম গ্রেডে সরকারি চাকরির দাবি উত্থাপন করেছিলাম। শিক্ষামন্ত্রী এটাতেও আমাদের আশ্বস্ত করেছেন। তিনি বলেছেন এটি নিয়ে আলোচনা করে ব্যবস্থা করা হবে।

এর আগে শুক্রবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা ২০ মিনিট পর্যন্ত সিলেট সার্কিট হাউসে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত ১১ শিক্ষার্থীদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন শিক্ষামন্ত্রী।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপিও উপস্থিত ছিলেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন