1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
শুক্রবার, ২৭ মে ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

উপজেলা পর্যায়ে সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হবে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

  • আপডেট সময়: শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮ দেখেছেন
স্টাফ রিপোর্টার: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চার প্রসার ও বিকাশে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের প্রতিটি উপজেলায় সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এসব সাংস্কৃতিক কেন্দ্রে আধুনিক মিলনায়তন, এম্পিথিয়েটার, গ্রন্থাগার, প্রশিক্ষণ কেন্দ্রের পাশাপাশি থাকছে সিনেপ্লেক্স। এটি নির্মিত হলে তৃণমূল পর্যায়ে নান্দনিক ও মনোরম পরিবেশে চলচ্চিত্র প্রদর্শনের সুযোগসহ চলচ্চিত্র শিল্পে পুনর্জাগরণ ঘটবে বলে আমার বিশ্বাস। প্রাথমিকভাবে ৩০টি উপজেলায় নির্মিত হচ্ছে এ সাংস্কৃতিক কেন্দ্র।
প্রতিমন্ত্রী আজ বিকালে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম আয়োজিত ‘১৬তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব ২০২২’ -এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উৎসব কমিটির সভাপতি  সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরুদ্দিন ইউসুফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের প্রেসিডেন্ট জাহিদুর রহিম অঞ্জন। স্বাগত বক্তৃতা করেন উৎসব কমিটির পরিচালক সৈয়দ ইমরান হোসেন কিরমানী।
উৎসবে সুস্থ ধারার চলচ্চিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আন্দোলনে বিশেষ অবদান রাখায় বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব মানযারে হাসিন মুরাদ ও তানভীর মোকাম্মেলকে ‘হীরালাল সেন আজীবন সম্মাননা পুরস্কার’ প্রদান করা হয়।
উল্লেখ্য, ‘১৬তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব ২০২২’ -এ প্রদর্শনের জন্য জমাকৃত ৩৮৬২ টি চলচ্চিত্রের মধ্যে বাছাই কমিটি ৪১৪টি চলচ্চিত্র প্রদর্শনের জন্য নির্বাচিত করে। মোট সাতটি ভেন্যুতে অনুষ্ঠিত এ উৎসবে ১৩০টি দেশের চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে।
0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন