1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার

কিয়েভের পতন কি আসন্ন?

  • আপডেট সময়: শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৭ দেখেছেন
কিয়েভে ইউক্রেন-রুশ বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে

ইন্টারন্যাশনাল ডেস্ক: ইউক্রেনের রাজধানী কিয়েভের কেন্দ্র থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে রাশিয়ার বাহিনী। শনিবার (২৬ ফেব্রুয়ারি) ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। শঙ্কা, আজই কি কিয়েভের পতন ঘটবে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় রাশিয়াকে সতর্ক করেছে, হতাহতের সংখ্যা ‘ক্রেমলিনের প্রত্যাশিত বা স্বীকার করার চেয়ে ভারী ও বৃহৎ হতে পারে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ইউক্রেনের সশস্ত্র বাহিনী সারা দেশে কঠোর প্রতিরোধ চালিয়ে যাচ্ছে।

এছাড়া বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ, পূর্ব এবং উত্তরের প্রধান ইউক্রেনীয় শহরগুলির চারপাশে যুদ্ধ চলছে। রয়টার্সের খবরে বলা হয়েছে, আজ স্থানীয় সময় সকালে কিয়েভের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে দুটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে।

কিয়েভের নগর কর্তৃপক্ষের মতে, একটি ক্ষেপণাস্ত্র সেখানকার একটি আবাসিক ভবনে আছড়ে পড়ে। আরেকটি ক্ষেপণাস্ত্র রাজধানীর ঝুলিয়ানি বিমানবন্দরের কাছে বিস্ফোরিত হয়েছে বলে রিপোর্ট করেছে রয়টার্স।

এদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম ইন্টারফ্যাক্স ও স্পুটনিক জানিয়েছে, রুশ সেনারা ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় জাপোরিঝিঝিয়ায় মেলিটোপল শহর দখল করেছে। মেলিটোপল হল ইউক্রেনের মূল বন্দর মারিউপোলের কাছে একটি মাঝারি আকারের শহর। যেখানে অন্তত দেড় লাখ মানুষ বাস করেন।

missile attack in ukraineকিয়েভে রাশিয়ার মিশাইল হামলা। ছবি সংগৃহীত

রাজধানীতে, মাইডান স্কয়ারের কাছে একটি বড় ধরণের বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং শহরের ত্রয়েশ্চিনা এলাকায় একাধিক বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

সূত্র: রয়টার্স, ইন্টারফ্যাক্স, আল জাজিরা

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
Site Customized By NewsTech.Com