1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:২৬ অপরাহ্ন

ফেনীতে সাড়ে ১২ লাখ টাকার ভারতীয় পণ্য উদ্ধার করেছে বিজিবি

  • আপডেট সময়: শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১৮ দেখেছেন
জহিরুল হক মিলন: ফেনীতে ১২ লাখ ৭৬ হাজার ৬০ টাকার ভারতীয় শাড়ি, ট্যাবলেট, কসমেটিক, ঔষধ উদ্ধার করেছে বিজিবি ফেনী ব্যাটালিয়ন। ১৭ মার্চ রাতে বাংলাদেশের অভ্যন্তরে ফেনীর ছাগলনাইয়া উপজেলার দক্ষিণ যশপুর এলাকা দিয়ে ভারত থেকে শাড়ির একটি চালান বাংলাদেশে পাচারের সময় উদ্ধার করা হয়।
ফেনীস্থ ৪ বিজিবি জানায়, ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে সীমান্ত পিলার ২১৮৯/২ এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিন যশপুর এলাকা দিয়ে ভারত হতে শাড়ির একটি চালান বাংলাদেশে পাচার হতে পারে। যশপুর বিওপির কমান্ডার নায়েক সুবেদার মো. হাসিবুর রহমান নের্তৃত্বে একটি বিশেষ টহল দল যশপুর বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করে। ভারত থেকে কয়েকজন চোরাকারবারী মালামালসহ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে দেখে টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে ইট, পাথর ছুঁড়তে থাকে ও বাগানের মধ্যে মালামাল ফেলে ভারত অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল ঘটনাস্থল তল্লাশী করে চোরাকারবারীদের ফেলে যাওয়া প্লাস্টিকের গাইট উদ্ধার করে। জব্দকৃত প্লাস্টিকের গাইট গুলো ১৮ মার্চ ব্যাটালিয়ন সদরে এনে খোলা হয়। প্লাস্টিক গাইট গণনা করে বিভিন্ন প্রকার কসমেটিক সামগ্রী, ভারতীয় শাড়ি ১৫০ পিছ, মেক্সি ৩৯০ পিছ, নেশা জাতীয় ট্যাবলেট ভেগুরা ১,৯৮০ পিছ, ৮ প্রকার ঔষধ, ধুতি ৪৫ পিছ, ব্লাউজ ৪৩০ পিছ, থ্রি-পিছ ৭৫ পিছ, ব্রা ৭০ পিছ, কটি ১৫ টি, মানি ব্যাগ ২০টি, বেল্ট ৩০ পিছ পাওয়া যায়। যার আনুমানিক সিজার মূল্য ১২ লাখ ৭৬ হাজার ৬০ টাকা।

ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. জাকির হোসেন ভারতীয় মালামাল উদ্ধার এর তথ্য নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত মালামাল ফেনী কাস্টমসে জমা করা হবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন