1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার

বীর মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান — খাদ্যমন্ত্রী

  • আপডেট সময়: রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৩০ দেখেছেন

রাজশাহী প্রতিনিধি : খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা দেশের সূর্য সন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জয় বাংলা শ্লোগান বুকে ধারণ করে তাঁরা দেশ স্বাধীন করেছেন।
খাদ্যমন্ত্রী আজ (শনিবার) দুপুরে নওগাঁর মুক্তিযোদ্ধা চত্বরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা এবং যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের জন্য চিন্তা করেন। তাঁদের কল্যাণে সম্মানীভাতা বাড়িয়েছেন, ঘর বাড়ি নির্মাণ করে দিচ্ছেন।
মুক্তিযোদ্ধারা সরকারি দপ্তরে সেবা গ্রহণে যেন হয়রানির শিকার না হন তা নিশ্চিতে জেলা প্রশাসনকে কার্যকরী ভূমিকা নেওয়ার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী নওগাঁর রাস্তাগুলো বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন।
এসময় তিনি বলেন, স্বাধীনতার মাসে ‘জয় বাংলা’ জাতীয় শ্লোগান হয়েছে। যাঁরা জয় বাংলা শ্লোগান দিয়ে যুদ্ধ করেছেন তাঁদের জন্য জয় বাংলা শ্লোগানকে জাতীয় শ্লোগান হিসেবে পাওয়া পরম সৌভাগ্যের ও গৌরবের।
নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার একেএম মামুন খান চিশতি, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অর রশিদ, সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম সামদানী, বীর মুক্তিযোদ্ধা একেএম সিরাজুল ইসলাম আনসারী প্রমুখ বক্তব্য রাখেন ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশের স্বাধীনতা এসেছে। এই স্বাধীনতা রক্ষায় বীর মুক্তিযোদ্ধাদের অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করতে হবে।
পরে বীর মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে উপহার ও ক্রেস্ট তুলে দেন মন্ত্রী।
এর আগে খাদ্যমন্ত্রী নওগাঁর মুক্তিযোদ্ধা চত্বরে শহিদ স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে শহিদদের শ্রদ্ধা জানান। পরে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও সংস্থা, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে থেকে আলাদাভাবে পুষ্পস্তবক অর্পণ করে শহিদদের শ্রদ্ধা জানানো হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
Site Customized By NewsTech.Com