1. masudkhan89@yahoo.com : admin :
  2. masudkhan89@gmail.com : Masud Khan : Masud Khan
  3. news.chardike24@gmail.com : চারদিকে ২৪.কম : রাইসা আক্তার

সোনাগাজীর মুহুরী প্রজেক্ট এলাকায় ভূমি দস্যুদের তান্ডব! বাঁধ দিয়ে সরকারি খাল দখলের অভিযোগ 

  • আপডেট সময়: রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ২৪ দেখেছেন
জহিরুল হক মিলন : ফেনীর সোনাগাজী মুহুরী প্রজেক্ট এলাকার পশ্চিম পাশে  ছোটসুইজ এর দক্ষিনে রাতের আঁধারে স্কেভেটর দিয়ে বাঁধ নির্মাণ করে পানি উন্নয়ন বোর্ডের খাল  ও ১নং খাস খতিয়ানভূক্ত ভূমি জবর দখল করার অভিযোগ  করছে প্রভাবশালী ভূমিদস্যু সিন্ডিকেট।  এই বাঁধের কারণে পানি নিষ্কাশন বাধাগ্রস্থ হয়ে থাক-খোয়াজের লামছি চরের হাজার হাজার একর ফসলী জমি ক্ষতিগ্রস্ত হতে পারে বলে কৃষকেরা আশংকা করছেন।
খালে বাঁধ দেয়ার ঘটনায় পানি উন্নয়ন বোর্ডের কতিপয় দূর্ণীতিবাজ কর্মকর্তাদের যোগসাজস থাকতে পারে বলে এলাকার মানুষ সন্দেহ করছে।
 সরেজমিন অনুসন্ধানের সময় স্থানীয় প্রত্যক্ষদর্শিরা জানান, রাত১১টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত দুইটি স্কেভেটার ব্যাবহার করে গত দুই রাত এখানে মাটি কেটে বাঁধ নির্মান করা হয়েছে। কারা এই মাটি কাটছে এই বিষয়ে ভয়ে মুখ খুলছেনা কেউ।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন কৃষক এই প্রতিবেদক কে জানান, এখানকার সরকারি দায়িত্ব পালনকারী বাগান পাহারাদার শাকিল এবং এপিসি মুঃ রশিদ দুইজনেই  এই সড়কে নিয়মিত চলাচল করেন, কিন্তু খালে বাঁধ নির্মাণের বিষয়টি তারা ইউএনও কিংবা পানি উন্নয়ন বোর্ড অফিস কে জানাননি, বরং তারা রাতে এস্কেভেটরের আশপাশে ঘোরাফেরা করেন।
খালে বাঁধ নির্মানের বিষয়ে মুঠো ফোনে জানতে চাইলে, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ফেনীর উপ-বিভাগীয় প্রকৌশলী নুর নবী বলেন, বিষয়টি নিয়ে এখনো কেউ অভিযোগ করেনি, আমাকে হোয়াটসআপে ঘটনাস্থলের ছবি ও ভিডিও পাঠান, অবস্থা বুজে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবো।
নির্বাহি ম্যাজিস্টেট ও সহকারি কমিশনার (ভূমি) লিখন বনিক জানান, সরকারি খাস ভূমি দখল কিংবা পানি নিষ্কাষনের খালে বাঁধ দেয়ার কোন সুযোগ নেই, আমি  ঘটনাস্থল পরিদর্শন করবো।
0Shares

Leave a Reply

Your email address will not be published.

একই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Chardike24.com
Site Customized By NewsTech.Com