Sunday, May 19, 2024

মিস ইউনিভার্সের মুকুট জিতলেন নিকারাগুয়ার শেনিস প্যালাসিওস

‘মিস ইউনিভার্স ২০২৩’র মুকুট উঠল মিস নিকারাগুয়ার শেনিস প্যালাসিওসের মাথায়। প্রথম নিকারাগুয়ান নারী হিসেবে মিস ইউনিভার্সের মুকুট জিতলেন এই তরুণী। তার মাথায় বিজয়ীর মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স যুক্তরাষ্ট্রের আর’বনি গ্যাব্রিয়েল।

মিস ইউনিভার্সে প্রথম রানার আপ হয়েছেন থাইল্যান্ডের অ্যান্টোনিয়া পোরসিল্ড। প্রতিযোগিতায় দ্বিতীয় রানার আপ হয়েছেন অস্ট্রেলিয়ার মোরায়া উইলসন।

শনিবার (১৮ নভেম্বর) মধ্য আমেরিকার দেশ এল সালভাদরের সান সালভাদরের জোসে অ্যাডলফো পিনেদা এরিনায় বসেছিল ‘মিস ইউনিভার্স ২০২৩’র ৭২তম আসর। চলতি বছর ৮৪টি দেশের এবং অঞ্চলের প্রতিযোগিতারা মিস ইউনিভার্সে প্রতিদ্বন্দ্বিতা করেন।

‘মিস ইউনিভার্স ২০২৩’ হওয়ার সুবাদে একটি মূল্যবান মুকুট পাচ্ছেন প্যালাসিওস। এছাড়াও থাকছে আর্থিক পুরস্কারসহ বিভিন্ন বাণিজ্যিক চুক্তি। এই আসর থেকে তিনি নগদ ২ লাখ ৫০ হাজার ডলার পুরস্কার পাবেন তিনি। এর বাইরে বিভিন্ন প্রসাধনী, জুয়েলারি ও পোশাক ব্র্যান্ডের পৃষ্ঠপোষকতা তো থাকছেই।

জানা গেছে, চলতি বছরের প্রতিযোগিতার বিজয়ীর মাথায় যে মুকুট পরানো হয়েছে, সেটার মূল্য ৫ মিলিয়ন ডলার। মিস ইউনিভার্সের ইতিহাসে এটিই নাকি সবচেয়ে দামি মুকুট বলে। আর মূল্যবান এই মুকুটটি তৈরি করেছে লেবানিজ প্রতিষ্ঠান মওয়াওয়াদ।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর