Sunday, May 19, 2024

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাসের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ঢাকাসহ দেশের সব বিভাগীয় শহরে অনুষ্ঠেয় ৪৫তম বিসিএসের সব লিখিত পরীক্ষা (আবশ্যিক ও পদ-সংশ্লিষ্ট) অনিবার্য কারণবশত কমিশন স্থগিত করেছে। পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিরোধী দলের চলা হরতাল-অবরোধের কারণে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষায় বসতে চাচ্ছিলেন না প্রার্থীরা। এ নিয়ে তারা কয়েক দিন ধরে আন্দোলনও করছিলেন। পরীক্ষা পেছানোর দাবিতে তারা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও সরকারি কর্ম কমিশন বরাবর লিখিত আবেদনও করেন। কিন্তু অবরোধের মধ্যেই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে অনড় ছিল কমিশন। কিন্তু এখন সেই সিদ্ধান্তে পরিবর্তন এলো।

এর আগে, গত ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট ১২ হাজার ৭৮৯ জন ৪৫তম বিসিএসের প্রিলিতে উত্তীর্ণ হয়েছেন। এবারের বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার ও ১ হাজার ২২ জন নন-ক্যাডারে নিয়োগ দেওয়া হবে।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর