Monday, May 13, 2024

নারীর দীর্ঘ চুলে গিনেস রেকর্ড!

আন্তর্জাতিক ডেস্ক
চুল এমন বড় হবে যে সবার নজর কাড়বে। এমনটাই ইচ্ছে থাকে অনেকের। উত্তরপ্রদেশের ৪৬ বছর বয়সী স্মিতা শ্রীবাস্তবেরও সে রকম ইচ্ছে ছিল। সে কারণে তিনি চুলও বড় করেছেন।

বিশ্বের সবচেয়ে দীর্ঘতম চুলের অধিকারী হিসেবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের খেতাব অর্জন করেছেন তিনি। ৪৬ বছর বয়সী এই নারী ভারতের উত্তরপ্রদেশের বাসিন্দা। তার চুলের দৈর্ঘ্য সাত ফুট নয় ইঞ্চি। সম্প্রতি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, ১৪ বছর বয়স থেকেই চুল কাটা থেকে বিরত রয়েছেন স্মিতা। আশির দশকে হিন্দি সিনেমার নায়িকারা দীর্ঘ চুল রাখতেন। নায়িকাদের স্টাইল দ্বারা অনুপ্রাণিত হয়ে চুল রাখতে শুরু করেন স্মিতা।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, স্মিতা প্রতি সপ্তাহে দুইবার চুল ধুয়ে থাকেন। এজন্য তার ৩০ থেকে ৪৫ মিনিট সময় লাগে। অন্যদিকে চুল ধোয়া, শুকানো, আঁচড়ানো ও বাঁধাসহ পুরো প্রক্রিয়ায় প্রতিবার তিন ঘণ্টা পর্যন্ত সময় লাগে।

দীর্ঘ চুলের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খেতাব অর্জন করতে পেরে ভীষণ আনন্দিত স্মিতা। তিনি বলেন, ভারতীয় সংস্কৃতিতে দেবীদের ঐতিহ্যগতভাবে দীর্ঘ চুল ছিল। আমাদের সমাজে চুল কাটা অশুভ মনে করা হয়। তা ছাড়া দীর্ঘ চুল নারীদের সৌন্দর্য বাড়ায়।

তিনি আরো বলেন, মানুষ আমার কাছে আসে। চুল ছুঁয়ে দেখে, ছবি তোলে। অনেকে জানতে চায়, আমি চুলে কী ব্যবহার করি। আমি তাদের পরামর্শ দিই।

সূত্র: এনডিটিভি

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর