Tuesday, March 5, 2024

সিঙ্গাপুরকে ৮ গোলে উড়িয়ে দিলেন সাবিনারা

দুই ম্যাচের আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচে সিঙ্গাপুর নারী দলকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা। আজ সোমবার (৪ ডিসেম্বর) দ্বিতীয় ও শেষ ম্যাচে ৮-০ গোলে রীতিমতো উড়িয়ে দিয়েছে লাল সবুজের জার্সি ধারীরা।

সোমবার (৪ ডিসম্বর) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। বাংলাদেশের বড় জয়ে জোড়া গোল করেছেন তহুরা খাতুন ও রিতুপর্না চাকমা। বাকি গোলগুলো এসেছে সানজিদা, সাবিনা, মাতসুসিমা ও শামসুন্নাহার জুনিয়রের পা থেকে। প্রথমার্ধে তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। সাবিনা খাতুনের শট ফিরিয়ে দেন সিঙ্গাপুরের গোলরক্ষক। ফিরতি বলে তহুরার শট ওপর দিয়ে চলে গেলে গোলের দারুণ সুযোগ হারায় বাংলাদেশ। ম্যাচের ১৬ মিনিটে প্রথম লিড পায় বাংলাদেশ। আফিদার ভলি থেকে মাসুরার হেডে বল যায় তহুরার কাছে। দারুণ ফিনিশিংয়ে দলকে ১-০ গোলে এগিয়ে নেন তিনি।

প্রথম গোলের রেশ না কাটতেই দ্বিতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। সিঙ্গাপুরের ডিফেন্ডার ডরকাস চু থেকে বল পেয়ে যায় রিতুপর্না। বা পায়ের আলতো টোকায় বল পাঠান জালে। ম্যাচের ২৪ মিনিটে নিজেদের তৃতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। সানজিদার ক্রস থেকে রিতুপর্না চাকমা বল ঠেলে দিয়েছিলেন গোলমুখে। সামনেই দাঁড়ানো ছিলেন তহুরা। বল জালে ঠেলে দিয়ে নিজেদের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন কলসিন্দুরের এই মেয়ে।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটের মাথায় ব্যবধান ৪-০ করেন সানজিদা। এর ৫ মিনিট পরই গোলের দেখা পান রূপ্না চাকমা। আক্রমণের গতি আরও বাড়িয়ে একে একে গোলের খাতায় নাম লেখান সাবিনা, সুমাইয়া মাতসুশিমা ও শামসুন নাহার। আর তাতেই বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর