Tuesday, March 5, 2024

ওসি বদলি করতে ৩ দিন সময় বাড়ালো ইসি

সারাদেশের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলি করতে সময় চেয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। মন্ত্রণালয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে তিনদিন সময় বাড়িয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (৪ ডিসেম্বর) ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলির প্রস্তাব নির্বাচন কমিশনে ৫ ডিসেম্বরের পরিবর্তে আগামী ৮ ডিসেম্বরের মধ্যে প্রেরণ নিশ্চিত করতে হবে। নির্দেশনাটি সদয় অবগতির জন্য অবহিত করা হলো।

এর আগে, গত ৩০ নভেম্বর আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছিল। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থলে ছয় মাসের অধিক চাকরিকাল সম্পন্ন হয়েছে তাদের অন্য জেলায়/অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন বলে জানিয়েছিল ইসি। কিন্তু এই সময়ের মধ্যে ওসি বদলি করতে না পারায় ইসির কাছে সময় চেয়ে চিঠি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরই পরিপ্রেক্ষিতে তিনদিন সময় বাড়াল ইসি।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর