Saturday, April 13, 2024

সংগীতশিল্পী সাদি মহম্মদ মারা গেছেন

সাংস্কৃতিক প্রতিবেদক
মারা গেছেন রবীন্দ্রসংগীতশিল্পী সাদি মহম্মদ। তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

বুধবার (১৩ মার্চ) রাত সাড়ে ৮টায় তিনি মারা যান বলে জানা গেছে। তার মৃত্যুর সংবাদটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নৃত্যশিল্পী শামীম আরা নীপা।

তার ভাই নৃত্যশিল্পী শিবলী মহম্মদ বলেন, আজও তানপুরা নিয়ে তার বড় ভাই সংগীত চর্চা করেছেন। সন্ধ্যার পর হঠাৎ দেখেন ঘরের দরজা বন্ধ। তখন দরজা ভেঙে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়ার পরে দাফনের বিষয়ে জানানো হবে বলে তাদের পারিবারিক সূত্র জানায়।

শামীম আরা নীপা জানান, সাদী মহম্মদের মায়ের মৃত্যুর পর তিনি প্রায় ট্রমায় চলে যান। মাকে হারানোর পর থেকে তিনি মানসিকভাবে ভেঙ্গে পড়েন এবং হতাশায় ভুগতে থাকেন। সম্ভবত মাকে হারানোর পর থেকে তিনি আর স্বাভাবিক জীবনে ফিরতে পারেননি।

সাদী মহম্মদ রবীন্দ্রসঙ্গীতের ওপরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি সাংস্কৃতিক সংগঠন রবিরাগের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

রবীন্দ্রসংগীতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৫ সালে সাদী মহম্মদ বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

১৯৭১ সালে স্বাধীনতাবিরোধী শক্তি হত্যা করে তার বাবা সলিমউল্লাহকে। তার বাবার নামানুসারে ঢাকার মোহাম্মদপুরের সলিমউল্লাহ রোডের নামকরণ করা হয়। সাদি মহম্মদের ভাই শিবলী মোহাম্মদ বাংলাদেশের একজন নৃত্যশিল্পী।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর