test
Saturday, June 22, 2024

তুরস্কে নাইট ক্লাবে আগুন লেগে নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক
তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের একটি নাইট ক্লাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৯ জন নিহত হয়েছেন। শহরটির গভর্নরের কার্যালয় জানিয়েছে, দিনের বেলায় নাইট ক্লাবটির সংস্কারের কাজ চলছিল। তখনই এই দুর্ঘটনা ঘটে। খবর আল-জাজিরার।

মঙ্গলবার (২ এপ্রিল) ওই ভবনে আগুন লাগে বলে জানিয়েছে ইস্তাম্বুলের স্থানীয় প্রশাসন।

ইস্তাম্বুল গভর্নরের কার্যালয় বলছে, আগুনের পরই সেখানে দমকল বাহিনীর ৩১টি গাড়ি নিয়ে ৮৬ সদস্য ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় সময় দুপুর ১২টা ৪৭ মিনিটে (গ্রিনিচ মান অনুযায়ী সময় ০৯:৪৭) আগুন লাগে। ঘণ্টাখানেকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনীর সদস্যরা।

তুরস্কের সম্প্রচার মাধ্যমগুলোতে প্রকাশিত ছবিতে আগুনের লেলিহান শিখা দেখা যায়। বহুতল ভবনটি থেকে ধোঁয়া বের হচ্ছে। হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে হুঁশিয়ারি দিয়েছে গভর্নরের কার্যালয়।

আল-জাজিরা জানিয়েছে, ইস্তাম্বুলের গেইরেটেপ জেলার একটি ১৬ তলা ভবনের নিচতলায় নাইট ক্লাবটি ছিল। সেখানে সংস্কার কাজের সময়ই আগুন লাগে। পরবর্তীতে তা অন্যান্য ফ্লোরে ছড়িয়ে পড়ে।

কি কারণে আগুন লেগেছে তা তদন্তে একটি কমিটি গঠন করেছে স্থানীয় কর্তৃপক্ষ। আর ক্লাবটির পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গভর্নর দাভুত গুল সাংবাদিকদের বলেছেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। আশা করি হতাহত আর বাড়বে না। মৃত ও আহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন মেয়র।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর