test
Saturday, June 22, 2024

ঈদের আগে ফেরা হচ্ছে না জিম্মি নাবিকদের

চারদিক ডেস্ক
সোমালিয়া দস্যুদের হাতে ছিনতায় হওয়া বাংলাদেশি মালিকানাধীন জাহাজ এমভি আবদুল্লাহর জিম্মি হওয়া ২৩ নাবিকের বার বার মুক্তির কথা বললেও কবে তারা মুক্তি পাচ্ছে সে বিষয়ে সুনিদির্ষ্ট কোনো তথ্য জানাতে পারছে না কর্তৃপক্ষ। তারা বলছেন, জলদস্যুদের সাথে আলোচনায় উল্লেখযোগ্য অগ্রগতি আছে তবে ঈদের আগে নাবিকদের দেশে ফিরানো সম্ভব না।

এদিকে, জিম্মি নাবিকদের স্বজনরা পথ চেয়ে আছেন ঈদের আগে তারা বাড়িতে ফিরবে এমন আশায়। মুক্তি পেলেও ঈদের আগে দেশে ফিরিয়ে আনা সম্ভব নয় বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আনোয়ারা উপজেলার বাসিন্দা শামসুদ্দিন। তিনি জাহাজটিতে ওয়েলার পদে কর্মরত। তার স্ত্রী রিমা আক্তা বলেন, আমাদের ঘরে ঈদের আনন্দ নেই। ছোট তিন মেয়েকে নিয়ে বেশ কষ্টে আছি। পথ চেয়ে আছি কখন তাকে ফিরে পাবো। শোনার অপেক্ষায় আছি তারা দস্যুদের কবল থেকে মুক্তি পেয়েছেন। তিনি (শামসুদ্দিন) যখন আমাদের মাঝে ফিরে আসবেন তখন আমাদের ঘরে ঈদ আনন্দ আসবে।

কবির গ্রুপের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম গণমাধ্যমকে বলেন, দস্যুদের সঙ্গে আলোচনা ফলপ্রসূ। যে কোনো সময় জিম্মিদশা থেকে নাবিকরা মুক্তি পাবেন। কখন মুক্তি পাচ্ছেন তা সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না। মুক্তি ঈদের আগেও হতে পারে, আবার ঈদের পরেও হতে পারে। মুক্তি পাওয়ার পর সব প্রক্রিয়া শেষ করে নাবিকদের আকাশপথে দেশে ফিরিয়ে আনা হবে। ওই জাহাজে নতুন করে ২৩ জনকে দায়িত্ব দেওয়া হবে। ইতোমধ্যে এমভি আবদুল্লাহ জাহাজের জন্য ২৩ জন নাবিকের নতুন একটি টিম প্রস্তুত রাখা হয়েছে।

জানা গেছে, এমভি আবদুল্লাহ জাহাজটি কবির গ্রুপের এস আর শিপিংয়ের মালিকানাধীন।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর