Saturday, May 25, 2024

গাজায় সহিংসতা বন্ধের আহ্বান বাদশাহ সালমানের

চারদিক ডেস্ক
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া ভাষণে গাজায় সহিংসতা বন্ধের আহ্বান জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। বুধবার (১০ এপ্রিল) সংবাদ মাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ গাজায় সহিংসতা বন্ধের পাশাপাশি সেখানে ত্রাণ সরবরাহের জন্য নিরাপদ করিডোর খুলতে আহ্বান জানিয়েছেন।

বাদশা বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার যে ন্যায্য দাবি দশকের পর দশক ধরে ফিলিস্তিনিরা জানিয়ে আসছেন, তা আন্তর্জাতিক সম্প্রদায়কে মেনে নিতে হবে।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় সাহিংসতা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। তাদের চালানো হামলায় এ পর্যন্ত নিহত হয়েছেন ৩৩ হাজারেরও বেশি মানুষ। আহত হয়েছেন আরও প্রায় ৭৫ হাজার জন। এছাড়া ইসরায়েলি বাহিনীর বোমায় বাড়িঘর হারিয়ে বাস্তুচ্যুত হয়েছেন লাখ লাখ ফিলিস্তিনি।

এবারের রমজানে উমরাহ করতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মক্কা-মদিনায় গিয়েছেন লাখ লাখ মুসল্লি। তাদের অধিকাংশই ইতোমধ্যে দেশে ফিরে গেছেন, অনেকে রয়েও গেছেন।

বাদশাহ তার ভাষণে সব উমরাহ পালনকারী মুসল্লি এবং কাবা ও মসজিদ নববী রক্ষণাবেক্ষণের কাজে নিয়োজিত সব কর্মকর্তা ও কর্মীকে শুভেচ্ছা জানিয়েছেন। সেই সঙ্গে সৌদি ও বিশ্বের সব মুসলিম যেন আনন্দ ও শান্তির সঙ্গে ঈদুল ফিতর পালন করতে পারে- আল্লাহর কাছে সেই দোয়াও করেছেন তিনি। সূত্র : আরব নিউজ।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর