Monday, March 4, 2024

ইমরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) কর্মীদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করেছে পুলিশ। রবিবার (১৯ মার্চ) পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগে (সিটিডি) এই মামলা দায়ের করা হয়।

প্রতিবেদনে বলা হয়, শনিবার পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে তোশাখানা মামলায় ইসলামাবাদের একটি আদালতে হাজির করার সময় পুলিশের সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষ হয়। এ সময় ২৫ জনের বেশি নিরাপত্তাকর্মী আহত হন।

পরিস্থিতি বিবেচনা করে অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল আদালতের শুনানি ৩০ মার্চ পর্যন্ত মুলতবি করেন। এদিকে, ইসলামাবাদ পুলিশের দায়ের করা এফআইআর এ অন্তত ১৭ জন পিটিআই নেতার নাম উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে জিও নিউজ।

এফআইআর এ বলা হয়, আসামিরা পুলিশ চেকপোস্ট ও বিচারিক কমপ্লেক্সের প্রধান ফটকে ভাঙচুর করেন। জুডিশিয়াল কমপ্লেক্স ভবনে অগ্নিসংযোগ, পাথর নিক্ষেপ ও ভাঙচুরের অভিযোগে ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

তাদের বিরুদ্ধে থানার হাউজ অফিসারের (এসএইচও) গাড়ি ভাঙচুর ছাড়াও পুলিশের দুটি গাড়ি ও সাতটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার অভিযোগ রয়েছে। এদিকে পিটিআইয়ের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী রোববার জানিয়েছেন, তার দল পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করবে। সূত্র: ডন

 

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর