Tuesday, March 5, 2024

শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনারের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ

বাংলাদেশে শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনার অধ্যাপক সুদর্শন ডিএস সেনেভিরত্নে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন। রবিবার (১৯ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনে বৈঠকে শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনার এখানে তার দায়িত্ব পালনে সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন পরে সাংবাদিকদের ব্রিফ করেন।

রাষ্ট্রপতি শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের দীর্ঘস্থায়ী দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, পর্যটন, নীল অর্থনীতির সম্ভাবনা, বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বিদ্যমান সম্পর্ক জোরদার করার যথেষ্ট সুযোগ রয়েছে। রাষ্ট্রপ্রধান দুই দেশের সম্ভাবনাকে কাজে লাগাতে সরকারি ও বেসরকারি উভয় পর্যায়েই সফর বিনিময়ের ওপর জোর দেন। রাষ্ট্রপতি হামিদ রোহিঙ্গা ইস্যুতে আন্তরিক সহযোগিতার জন্য শ্রীলঙ্কার সরকার ও জনগণকে ধন্যবাদ জানান। ঢাকায় তার দায়িত্ব সফলভাবে পালনের জন্যও বিদায়ী শ্রীলঙ্কার হাইকমিশনারকে ধন্যবাদ জানান হামিদ।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বডুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান সেখানে উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর