Tuesday, March 5, 2024

আরও ৯ হাজার কর্মী ছাটাই করছে অ্যামাজন

চলমান বৈশ্বিক সংকটে নিজেদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে আরও ৯০০০ কর্মী ছাটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে অ্যামাজন। আর ৯০০০ কর্মী ছাটাইয়ের ফলে বিগত কয়েক মাসে প্রতিষ্ঠানটি ২৭০০০ জন কর্মী ছাটাই করেছে। অ্যামাজনে সর্বসাকুল্যে ৩ লাখ কর্মী নানা পর্যায়ে কাজ করছেন। কিন্তু বৈশ্বিক সংকটে কয়েক মাসে মোট কর্মীর ৩ শতাংশ ছাটাই ভালো ইঙ্গিত দেয় না।

অবশ্য এবার তারা ক্লাউড ও মার্কেটিং বিভাগের কর্মীদের ছাটাই করছে। এই দুটি বিভাগ অ্যামাজনের সবচেয়ে শক্তিশালী বিভাগ হলেও সাম্প্রতিক বৈশ্বিক সংকটে বিভাগগুলো দুর্বল হয়ে গেছে। চলতি বছর মাইক্রোসফট, মেটা ও টুইটারসহ বেশ কয়েকটি প্রযুক্তি প্রতিষ্ঠান কর্মী ছাটাই করেছে। তবে অ্যামাজনের কর্মী ছাটাইয়ের প্রেক্ষাপট একটু ভিন্ন। তাদের স্টকের দাম ২ শতাংশ পড়ে যাওয়ায় আর্থিক ক্ষতি বাদেও কর্মপরিবেশে নানা সমস্যা তৈরি হচ্ছিল।

প্রতিষ্ঠানটির সিইও এন্ডি জেসি জানিয়েছেন, অর্থনৈতিক মন্দা আর আমাদের প্রতিষ্ঠানের স্বার্থেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। তিনি এক বার্তায় এও লিখেন, ‘অনেকেই জিজ্ঞেস করছেন আমরা কেন বিষয়টি প্রথমেই সবিস্তারে উল্লেখ করিনি। এর কারণ প্রত্যেকটি টিমই নির্ধারিত সময়ে আমাদের নিজস্ব সিদ্ধান্ত জানাতে পারেনি।’
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

- Advertisement -spot_img

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ খবর